ফিরল আটকেপড়া ১৬০ বাংলাদেশি

Total Views : 76
Zoom In Zoom Out Read Later Print

কভিড-১৯ মহামারির প্রাদুর্ভাবের কারণে সংযুক্ত আরব আমিরাতে আটকেপড়া প্রবাসী বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে নিয়ে আসলো ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট।

স্থানীয় সময় ভোর ৪টায় ১ জন শিশুসহ মোট ১৬০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করে এবং সকাল ১০টা ৫৮ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। 

দুবাই-এ আটকেপড়া প্রবাসী বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরিয়ে আনার সুবিধার্থে বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্স বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। দুবাই-ঢাকা রুটে ইউএস-বাংলার বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করা হয়।

দুবাই থেকে প্রত্যেক যাত্রী করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করে। এছাড়া স্বাস্থবিধির নির্দেশনা অনুযায়ী প্রত্যেক যাত্রীর সঙ্গে ২ জোড়া ডিসপোসিবল গ্লভস এবং মাস্ক রাখার বাধ্যবাধকতাও ছিলো।

কভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারনে গত তিনমাসের অধিক সময় সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে আটকে ছিলো বহু সংখ্যক প্রবাসী বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারনে কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিলো না, এমতাবস্থায় বাংলাদেশ ও ইউএই সরকারের মধ্যস্থতায় দুবাই থেকে বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

See More

Latest Photos